বিগ পেট, পেট চেপে, "বিয়ার পেট", পাশে ফ্যাট ডিপোজিট এবং পেট পেট - একটি সমস্যা যা কেবল নারীদেরই নয়, শক্তিশালী লিঙ্গের প্রতিনিধিও। চকচকে ফ্যাশন প্রকাশনা পৃষ্ঠা থেকে একটি সমতল সুদৃশ্য পেট সঙ্গে একটি সুন্দর সুস্থ শরীর বিজ্ঞাপিত। আচ্ছা, প্রত্যেকেরই ভিন্ন ধরনের জীবনযাত্রার কারণে এমন পেট নেই।

কিন্তু সমস্যা সমাধানযোগ্য। দেখা যাক এবং একটি বড় পেট অপসারণ কিভাবে টিপস সঙ্গে আপনাকে সাহায্য। পেট এলাকায় চিত্রে সংশোধন লক্ষ্য অর্জন করার জন্য লাইফস্টাইল খাওয়া এবং লাইফস্টাইল কিভাবে পরিবর্তন করবেন?

শরীরের চর্বি বিপদ

মহিলা শারীরবৃত্তীয় পেটে চর্বি উপস্থিতি জড়িত। মহিলা সন্তান জন্মদান বয়সে প্রবেশ করার পর প্রকৃতির অজাত শিশুর সুরক্ষার জন্য বিরক্ত। এটি এমন পেটে চর্বি যা অজাত শিশুকে রক্ষা করে এবং সরবরাহ করে। ফেয়ার সেক্স ফ্যাট স্তর প্রতিনিধি subcutaneous স্থান গঠিত হয়। এক হাত দিয়ে পেটে ক্রিড়া দখল করে দেখা যায়।

পুরুষদের মধ্যে, সবকিছু ভিন্নভাবে ঘটে। ফ্যাট আমানত অভ্যন্তরীণ অঙ্গ কাছাকাছি জমা হয়। তারা হৃদয়, কিডনি, লিভার সঙ্কুচিত এবং তাদের কাজ ব্যাহত। এই চর্বি পেট বলা হয়। এর বিপদ হরমোন কার্যকলাপের মধ্যে মিথ্যা। খাদ্য এবং চর্বি বৃদ্ধির আরও উদ্দীপনার জন্য একটি বড় বাসনা আছে।

 

ডাক্তারদের মতে, স্বাস্থ্যের জন্য কতটা বিপজ্জনক শরীর চর্বি, কোমর পরিধি পরিমাপ করা হয়। মহিলাদের জন্য, এই চিত্রটি 80 সেন্টিমিটারের বেশি হওয়া উচিত নয়। পুরুষদের জন্য, "পেটের" অতিরিক্ত প্রতি সেন্টিমিটারের এক বছরের জীবন লাগে। অতএব, আপনি কোমরটি 94 সেন্টিমিটার অতিক্রম করতে চেষ্টা করবেন না। অন্যথায়, আপনি পেট অপসারণের জন্য কীভাবে খেতে হবে, সমস্যা ক্ষেত্রের মধ্যে ফ্যাট আমানত নির্মূল করতে পৃথকভাবে একটি সেট নির্বাচন করুন।

পেটের চর্বি শরীরের অন্যান্য চর্বি আমানতের চেয়ে অনেক বেশি বিপজ্জনক। আমেরিকান ডাক্তাররা এই উপসংহারে এসেছেন যে ফ্যাট ভাঁজযুক্ত একটি বড় পেট কার্ডিওভাসকুলার রোগ, ক্যান্সার, টাইপ 2 ডায়াবেটিস বিকাশের ঝুঁকি বাড়ায়, প্রায়শই স্ট্রোক হয়।

পেট ফ্যাট কারণ

পেট উপর ফ্যাট বিভিন্ন কারণে ঘটে। প্রতিটি ব্যক্তির অর্জন নিজস্ব ইতিহাস আছে।

1. Hypodynamia। বাড়িতে এবং কর্মক্ষেত্রে একটি বেঁচে থাকা জীবনধারা, অলসতা বা খেলাধুলা খেলার সময় অভাব দেখা দেয় "চর্বি।"

2. অপ্রয়োজনীয় পুষ্টি। উচ্চ-চর্বিযুক্ত, উচ্চ-ক্যালোরি খাবার, অনিয়মিত খাদ্য গ্রহণ, ফাস্ট ফুডে খাবার, শুকিয়ে যাওয়ার আগে ডাইনিংগুলি তার চিত্রে অসন্তুষ্ট হওয়ার কারণ।

ট্রান্স কনফিগারেশনে অসম্পৃক্ত ফ্যাটগুলি, তথাকথিত ট্রান্স ফ্যাটগুলি বড় এবং চর্বিযুক্ত অবস্থানের উপস্থিতিগুলির মধ্যে সর্বাধিক বিপদ সৃষ্টি করে। এই ক্ষতিকারক উপাদানগুলি মেয়োনিয়েস, ক্র্যাকার, বেকড পণ্য, মার্জারিন, ফাস্ট ফুড - ফাস্ট ফুডে রয়েছে।

3. বংশবৃদ্ধি। পরিবারের মধ্যে চর্বি আত্মীয় আছে, তাহলে অতিরিক্ত ওজন চেহারা সরাসরি হুমকি আছে। অতএব, আপনি আপনার খাদ্য এবং ক্রীড়া কার্যক্রম সর্বোচ্চ মনোযোগ দিতে হবে।

4. চাপা পরিস্থিতি। প্রায়ই, লোকেদের চাপ, তাদের উদ্বেগ এবং অভিজ্ঞতাগুলি "কামড়" ভোগ করে। খাওয়া খাবার পরিমাণ, তার রচনা, ভর্তির সময় নিয়ন্ত্রণ করবেন না। খাদ্য calms, সমস্যা থেকে distracts, কিন্তু একটি চর্বি পেট এবং পক্ষ আছে।

5. হরমোন রোগ। হরমোন ব্যর্থতা এবং ওজন বৃদ্ধি যখন, আপনি একটি ডাক্তার পরামর্শ এবং চিকিত্সা শুরু করা উচিত।

6. শিশু জন্ম। একটি বড় এবং দুঃসাহসী postpartum প্রায়ই একটি মহিলার বিষণ্নতা কারণ। হতাশ হবেন না, এই নারী শারীরবিদ্যা। একটি ধোঁয়া এবং প্রসারিত পেট সঙ্গে একটি চিত্র মহান ধৈর্য এবং অধ্যবসায় দেখাচ্ছে দ্বারা স্বাভাবিক ফিরে আনা যেতে পারে। সর্বোপরি, একটি খাদ্য উপর যান। সঠিক পুষ্টি এবং অনুশীলনের সাহায্যে পেট থেকে পেট অপসারণ করুন।

7. মেনোপজ সময়কাল। 45 বছর পর, নারীর দেহে হরমোন পরিবর্তন ঘটে। ফ্যাট কোষ নিম্ন পেটে জমা হয়। আপনি সমস্যা এলাকা থেকে চর্বি অপসারণ করতে খাদ্য পর্যালোচনা এবং ব্যায়াম সঞ্চালন করা উচিত।


একটি খাদ্য সঙ্গে পেট অপসারণ কিভাবে

পেট, পক্ষগুলি অপসারণ খাদ্যের মূলনীতি

পেট পরিষ্কার করতে তিনটি নীতির উপর ভিত্তি করে ডায়েট করা হয়।

1. সঠিক পানীয় শাসন।

দৈনিক নিয়মিত ব্যবহার, 1.5-2 লিটারের অ কার্বনেটেড পানি ভাল বিপাক এবং চর্বি বার্নে অবদান রাখে। পানি, রস, চা, কফি দিয়ে খাবার ধুয়ে ফেলবেন না। এই পাচক প্রক্রিয়া নিষিদ্ধ অবদান, খাদ্য খারাপভাবে শোষিত হয়। Fermentation প্রক্রিয়া পেট ডান শুরু করতে পারেন। পানির পান এবং পানীয় খাওয়ার আগে 40-60 মিনিট আগে খাওয়া এবং 20-30 মিনিট আগে পান করা উচিত নয়।

মস্তিষ্ক কাজ করার জন্য পানি প্রয়োজন। অপর্যাপ্ত তরল গ্রহণ খাদ্যের অধিক খরচ এবং সমস্যা এলাকায় ফ্যাট জমা দেওয়ার দিকে পরিচালিত করে। প্রায়শই, ক্ষুধা শরীরের পানির অভাবে বিভ্রান্ত হয়। একজন ব্যক্তি খাওয়া খুঁজছেন, কিন্তু আপনি শুধু একটি গ্লাস বিশুদ্ধ পানি পান করা উচিত। দিনে তরল খাওয়া মিষ্টির প্রয়োজন হ্রাস করে, যা অতিরিক্ত পাউন্ডের ঝুঁকি হ্রাস করে।


2. কম ক্যালোরি খাদ্য ট্রানজিট।

  • একটি বড় ক্যালোরি ভোজনের আমাদের শরীর ওজন অর্জন করে। উচ্চ ক্যালরি খাদ্য বড় অংশ - চর্বি প্রধান কারণ। মানুষ দ্রুত রুটি, ইত্যাদি সঙ্গে ভাজা আলু হিসাবে যেমন ডিশ সঙ্গে সংমিশ্রিত পেতে অভ্যস্ত হয়। খাবারের।
  • উত্সাহিত চর্বিযুক্ত মাংস, মাছ, ডিম, কুটির পনির, কম চর্বিযুক্ত দুগ্ধজাত দ্রব্য হিসাবে প্রোটিনের ব্যবহার ওজন কমানোর জন্য উপকারী।
  • জটিল কার্বোহাইড্রেট ট্রানজিট। বেকহীট, ওটমেল, অলস চাল, বার্লি, এবং অন্যান্য সিরিয়াল ভিটামিনের একটি গুদাম এবং স্বাস্থ্যকর পুষ্টি। সবুজ আপেল, কলা, সাইট্রাস ফলগুলিতে প্রয়োজনীয় জটিল কার্বোহাইড্রেট রয়েছে।
  • চর্বি ভোজনের হ্রাস করা উচিত মনোযোগ। দরকারী ওমেগা -3 এবং ওমেগা -6 পলিঅ্যান্সেটিভেটেড ফ্যাটি অ্যাসিড বাদাম, তৈলাক্ত মাছ এবং ডিমগুলিতে পাওয়া যায়। এই পণ্য স্বাস্থ্য এবং ওজন মানুষের জন্য ভাল।
  • খামির পণ্য ছাড়া জীবন। আপনি সম্পূর্ণ খামির ধারণকারী খাদ্য ব্যবহার পরিত্যাগ করা আবশ্যক। একটি বলছে: "leaps এবং bounds দ্বারা বৃদ্ধি পায়।" পেট এই প্রথম প্রযোজ্য। এটি কোমর এবং পেট মধ্যে চর্বি deposition প্রচার করে যে খামির।
  • খাবার ধারণকারী আরো ফাইবার। পেট, পক্ষগুলি পরিষ্কার খাদ্য, ফাইবার ধারণকারী খাবার অন্তর্ভুক্ত করা উচিত। এটি একটি মহান বিভিন্ন ফল এবং সবজি। ক্ষুধা নির্মূল হয়, অন্ত্রের peristalsis ভাল কাজ করে। ফল এবং বেরি কম ক্যালোরি, একটি সুস্বাদু স্বাদ আছে, যারা পেট এলাকায় চর্বি একটি বৃহৎ সংশ্লেষণ জন্য দরকারী।


3. ছোট অংশে দিনের সময় ঘন ঘন খাবার।

বিরক্তিকর খাবার খাওয়ার ফলে শরীরের চেয়ে বেশি খাবার খেতে হয়। এটি পেট এবং অন্যান্য সমস্যা এলাকায় অতিরিক্ত চর্বি জমা দেওয়ার দিকে পরিচালিত করে। ছোট অংশে প্রতিদিন 5-6 বার খাবার খাওয়া সঠিক বিপাক এবং খাবারের পুরো পাখির দিকে পরিচালিত করে। খাদ্য একটি অংশ একটি গ্লাস মধ্যে মাপসই করা উচিত এবং 250 গ্রাম অতিক্রম না।

 

পেট অপসারণ কি খাদ্য? মেনু

প্রতিটি খাবারের আগে খাবারের আগে 20-30 মিনিট পানি পান করুন।

রিসর্ট

  • ফল ব্রেকফাস্ট জন্য ভাল: আপেল, নাশপাতি, কমলা, grapefruits। আপনি ফল বা সবজি রান্না করতে পারেন।
  • শুকনো জীবাণু সঙ্গে boiled পানি সঙ্গে ভাজা Oatmeal, বাদাম যোগ সঙ্গে prunes।
  • পানির উঁচুতে প্রচুর পরিমাণে পানি ঢেলে দেওয়া হয়: বীভৎস, তরমুজ, বার্লি, বার্লি।

দুই ঘন্টা পর আপনি পানি, চা, কফি এবং অন্যান্য পানীয় পান করতে পারেন।

বিলম্বিত ব্রেকফাস্ট

  • সবজি সঙ্গে পেঁয়াজ।
  • মধু, বাদাম এবং berries সঙ্গে কুটির পনির।
  • কম চর্বি দই বা ryazhenka।

17-10-2018

344 149

যাচাই তথ্য

এই নিবন্ধ বিশেষজ্ঞদের দ্বারা লিখিত বৈজ্ঞানিক তথ্য উপর ভিত্তি করে এবং বিশেষজ্ঞদের দ্বারা যাচাই করা হয়। লাইসেন্সপ্রাপ্ত পুষ্টিবিদ এবং অঙ্গরাগবিদদের আমাদের দলটি যুক্তিযুক্ত, নিরপেক্ষ, সৎ এবং যুক্তি উভয় পক্ষের উপস্থিত হওয়ার চেষ্টা করে।

আজকের পৃথিবীতে, টেলিভিশন, বিজ্ঞাপন এবং অন্যান্য মিডিয়া দ্বারা প্রযোজ্য স্টিরিওোটাইপগুলি লক্ষ লক্ষ নারী কোনও মূল্যের নিখুঁত চিত্র অর্জন করতে চায়। কভারের মেয়েদের মতো দেখতে, সুন্দর মহিলা ওজন হারানোর বিভিন্ন উপায়ে উপবাস করে। যাইহোক, প্রায়ই অপ্রয়োজনীয় সেন্টিমিটারগুলি যেখানে আপনি চান সেখান থেকে দূরে যান না, মহিলা চিত্রটি পরিবর্তন করা ভাল নয়। কোমর, পার্শ্ব এবং হিপস এ দুর্ভাগ্যজনক অতিরিক্ত সেন্টিমিটার পরিবর্তে, প্রথম মহিলা বিশেষাধিকারটি ওজন হ্রাস করছে - বুকে, যা আপনি সর্বদা বৃদ্ধি করতে চান। কিন্তু বুকে এবং শরীরের অন্যান্য অংশে পক্ষপাতহীনতা ছাড়া পেট এবং পার্শ্বে কীভাবে সরানো যায়? এটি একটি বিশেষ খাদ্য যা আপনাকে একটি সমতল পেট করতে এবং পছন্দসই ফলাফল অর্জন করতে পারবেন।

অতিরিক্ত পলল যুদ্ধ

আজকে নারীদের হিপস, পেট এবং পার্শ্ববর্তী এলাকায় সমস্যা এলাকা বলা হয়। মহিলা শরীরের এই অংশে অতিরিক্ত চর্বি জমা হয়, যা পরিত্রাণ পেতে এত কঠিন। এবং এই জন্য সহজ শারীরবৃত্তীয় কারণ। প্রকৃতির যত্ন নেওয়া হয়েছে যে কোনও সময়ে মহিলার শরীর প্রজনন ফাংশনের সাথে সামলাতে পারে - সহ্য করতে, জন্ম দিতে এবং শিশুকে খাওয়ানোর জন্য এবং সেইজন্য শরীরের চর্বি "রিজার্ভ" সংগ্রহ করে এমন দেহের সুন্দর অর্ধেককে পুরস্কৃত করে। এমনকি প্রকৃতির সাথে, তারা বলে যে, আপনি যুক্তি দিতে পারেন না যে, প্রত্যেক মেয়েকে সরাতে হবে, এবং এইভাবে আপনার পোশাকের জন্য প্রচুর সুযোগ খোলা উচিত। এই ক্ষেত্রে একটি সমতল পেট জন্য একটি খাদ্য কার্যকর উপায় নয়। কোমরের অতিরিক্ত সেন্টিমিটারের বিরুদ্ধে যুদ্ধে সত্যিকারের দৃশ্যমান ফলাফল অর্জনের জন্য, একটি সংহত পদ্ধতি প্রয়োগ করা উচিত যাতে ফ্যাট হ্রাস করা যায় এবং ত্বকের স্বন এবং পেশী স্থিতিস্থাপকতা বৃদ্ধি করা হয়। সুতরাং, পেট এবং পক্ষগুলি সরিয়ে ফেলার জন্য এটি শুধুমাত্র একটি খাদ্যের উপর যেতে হবে, তবে এটি ব্যস্ত করা, চামড়া এবং ময়শ্চারাইজ করাও জরুরি।

 

বিভিন্ন বিজ্ঞাপনের স্লোগানগুলি না বলার জন্য, কিন্তু কোমর থেকে চর্বি আমানত পরিত্রাণ পেতে পেটে এবং পাশের ওজন হারানোর জন্য বিশেষ খাদ্য ছাড়াই কাজ করবে না। এই ওজন কমানোর প্রোগ্রাম স্থানীয় প্রভাব আছে, সমস্যা এলাকা থেকে চর্বি অপসারণ এবং একই সময়ে শরীরের বাকি সংশোধন করার জন্য ডিজাইন করা হয়। ডায়েট মৌলিক কারণ ধূমপান এবং কোন অ্যালকোহল একটি সম্পূর্ণ অবসান হয়। এটি প্রমাণিত হয়েছে যে ধূমপান ও অ্যালকোহলটি বিপাকের সাথে উল্লেখযোগ্যভাবে হস্তক্ষেপ করে এবং বিয়ার সাধারণত কোমর এবং পেট এলাকায় ফ্যাট জমা দেওয়ার কারণে মহিলা হরমোন দ্বারা শরীরকে উচ্চতর করে তোলে। এটা ওজন হারাতে এই পণ্য ব্যবহার slimming অর্জন করার অনুমতি দেয় না যে বিস্ময়কর নয়।

পেট এবং পক্ষের জন্য একটি খাদ্য, যেমন নীতির ভিত্তিতে খাদ্য খাওয়া: প্রায়ই এবং সামান্য। ক্ষুধা অনুভব করার পর প্রতি 2-3 ঘণ্টার খাবার খাওয়া হয়। অংশ ছোট হতে হবে, এবং টেবিল থেকে সামান্য ক্ষুধার্ত করা উচিত, সত্য দেওয়া, অধিগ্রহণ খাওয়ার পর 15 মিনিট আসে। খাবার কমপক্ষে 20 মিনিট স্থায়ী হওয়া উচিত এবং একটি ভাল মেজাজে স্থান নিতে হবে। এই অবস্থায়, পেটের খাদ্য ধীরে ধীরে ধীরে ধীরে পরিণত হবে, প্রতিটি সময় খাদ্যের ছোট এবং ছোট পরিমাণে অনুরোধ করা হবে।

অনুমতি এবং অস্বীকার পণ্য

একটি দ্রুত পেট ডায়েট যেমন খাবার অন্তর্ভুক্ত করা উচিত:

  • বেরি, তাজা ফল এবং সবজি;
  • শস্য;
  • ডিম;
  • মটরশুটি;
  • বাদাম এবং সূর্যমুখী বীজ;
  • দুগ্ধ ও দুগ্ধজাত;
  • জলপাই এবং সূর্যমুখী তেল;
  • মাছ এবং সীফুড;
  • চর্বিযুক্ত মাংস (মুরগি বা তুরস্ক)।

খাদ্যের জন্য সর্বাধিক সুবিধা আনতে, কোলেস্টেরলযুক্ত খাদ্য খাদ্য থেকে প্রায় সম্পূর্ণরূপে বা শরীরের বিপাকীয় প্রক্রিয়াকে বিপরীতভাবে প্রভাবিত করে। এটি নিচের পণ্যগুলি অন্তর্ভুক্ত করে:

  • ধূমপানকৃত পণ্য এবং খাবার যা শুধুমাত্র প্রচুর পরিমাণে ক্যালোরি ধারণ করে না বরং মানুষের স্বাস্থ্যকেও বিপরীতভাবে প্রভাবিত করে, বিশেষত যখন বড় পরিমাণে ব্যবহৃত হয়;
  • বিভিন্ন আধা-সমাপ্ত পণ্য, টিনজাত খাদ্য এবং ফাস্ট ফুড পণ্যগুলিকে সম্পূর্ণরূপে ডায়েট থেকে বাদ দেওয়া উচিত, কারণ এগুলির মধ্যে কোনও উপকারী উপাদান নেই;
  • আটা পণ্য এবং মিষ্টির ব্যবহার হ্রাস করা, যা চর্বির স্তরগুলিতে ক্যালোরি জমা দেওয়ার ক্ষেত্রে দ্রুততম অবদান রাখে;
  • আপনি ভাজা খাবারের স্তর হ্রাস করার চেষ্টা করতে হবে, পাশাপাশি বিভিন্ন ধরণের ক্ষতিকারক রাসায়নিক সংযোজন যা স্থূলতার বিকাশে অবদান রাখে।

আপনি মার্জারিন, সম্পূর্ণ দুধ, porridges এবং তাত্ক্ষণিক সূপ সম্পর্কে ভুলে যাওয়া উচিত।

এমন একটি খাদ্য যা আপনাকে দ্রুত পেট অপসারণ করতে এবং পরিশোধিত প্লেইন বা খনিজ জলে (কমপক্ষে 8 চশমা একটি দিন), ভেষজ বা সবুজ চা এর একটি প্রশস্ত পানীয় অন্তর্ভুক্ত করতে দেয়।

একটি পেট জন্য একটি খাদ্য: 1 দিনের জন্য আনুমানিক মেনু

প্রাতঃরাশ: 1 নরম উঁচু ডিম, একটি ক্রিসপ্রেড, বা 150 গ্রাম ডায়েটরি ডোহার এবং 1 কমলা।

দুপুরের খাবার: উদ্ভিজ্জ স্যুপ, ত্বক ছাড়া মাছ বা মাংসের 250 গ্রাম, সবজি সালাদ।

ডিনার: 75 গ্রাম চর্বিযুক্ত মটরশুটি, ভাজা স্টেক, 1 কমলা।

লাঞ্চ এবং ডিনার swapped করা যেতে পারে।

  • জল উপবাস। প্রতিদিন, সকালে, খাবারের 30 মিনিট আগে, এটি একটি গ্লাস উষ্ণ পানি পান করতে হবে যার মধ্যে লেবু সঙ্কুচিত হয়ে যায়, যা অন্ত্রে সক্রিয় করে এবং সরবরাহ করে।
  • ত্বকে ময়শ্চারাইজিং। শরীরের সমস্যা এলাকার ত্বকে ঝরনা নেওয়ার পরে, স্বাভাবিক বা ত্বককে শক্ত করা এবং এটি আরও স্থিতিস্থাপক করার জন্য প্রয়োজনীয়।
  • সমস্যা এলাকা wraps। পেট স্থিতিস্থাপকতা জন্য এটি নিয়মিত wraps করতে হবে। একটি কফি মোড়ানো বা একটি সীভিড ভিত্তিক মাস্ক পুরোপুরি ত্বক moisturizes, এটি আরো স্থিতিস্থাপক এবং স্থিতিশীল।
  • আন্দোলন ও আন্দোলন আবার! পছন্দসই ফলাফল অর্জন করতে, কার্যকর এ্যারোবিক জটিল নির্বাচন করতে হবে এবং তারপরে এটি দৈনিক জিমন্যাস্টিকগুলিতে অন্তর্ভুক্ত করা আবশ্যক।

পেট নিমজ্জন ব্যায়াম: একটি সমতল পেট কিভাবে

আগে উল্লেখ করা হয়েছে, একটি সমতল পেট একটি একক খাদ্য সঙ্গে অর্জন করা হয় না। খাদ্যশস্য পুষ্টি ছাড়াও, বিশেষ ব্যায়ামগুলির একটি সেট রয়েছে যা আপনাকে অনেক সময় এবং প্রচেষ্টার ব্যবধানে দুর্ভাগ্যহীন "লাইফলাইন" থেকে মুক্তি দেয়।

ব্যায়াম: "ধাক্কা ধাক্কা"

শুরু অবস্থান: দাঁড়ানো, কোমর অস্ত্র, পা ছড়িয়ে ছিদ্র-প্রস্থ পৃথক। ধোঁয়া ধীরে ধীরে হয়, 15-20 বার বাম এবং ডান।

ব্যায়াম: "ধাক্কা চালু করে"

শুরু অবস্থান: স্থায়ী, বুকে স্তরে অস্ত্র এবং কাঁধে নিচু, পা ব্যথা পৃথক কাঁধ-প্রস্থ। শরীরের ডানদিকে এবং বাম দিকে স্রোত প্রবাহিত হয়, সময়কাল 5 মিনিট।

ব্যায়াম: "কাঁচি"

শুরু অবস্থান: শরীরের পাশে মেঝে উপর মিথ্যা, পা, 15 সেন্টিমিটার মেঝে থেকে পৃথক। ক্লান্তি সেট আপ না হওয়া পর্যন্ত বিভিন্ন পদ্ধতিতে আমরা আমাদের পা দিয়ে কাঁচিগুলির গতির অনুকরণ করি।

ব্যায়াম: "কনুই-হাঁটু"

শুরু অবস্থান: মেঝে উপর মিথ্যা, পায়ে tucked, তার মাথা অধীন অস্ত্র। বাম কনুই সঙ্গে আমরা ধীরে ধীরে ডান হাঁটু জন্য পৌঁছানোর, কয়েক সেকেন্ডের জন্য স্থির করা এবং আবার মেঝে উপর শুয়ে। একই বিপরীত কনুই এবং হাঁটু সঙ্গে পুনরাবৃত্তি করা হয়। ব্যায়াম সময়কাল - 5 মিনিট।

ব্যায়াম: "সাইকেল"

শুরু অবস্থান: মেঝে উপর মিথ্যা, হাঁটু এ সামান্য নিচু এবং শরীরের সঙ্গে অস্ত্র, উত্থাপিত। দ্রুত আন্দোলনের সঙ্গে আমরা সাইক্লিং অনুকরণ।

ব্যায়াম: "হিমায়িত"

শুরু অবস্থান: মেঝেতে বা বিছানায় শুয়ে, মাথার নিচে একটি বালিশ, শরীরের পাশে অস্ত্র, পায়ে প্রসারিত। এই অবস্থানে, পেটে সর্বাধিক আঁকা, পেটের পেশীগুলি আকর্ষন করা, কিছুক্ষণের জন্য স্থির করা এবং সম্পূর্ণরূপে শিথিল হওয়া প্রয়োজন।

Slimming বেল্ট

প্রশিক্ষণের প্রভাবকে শক্তিশালী করা এবং কোমর এবং পেটে সঠিকভাবে চর্বি হ্রাস করাতে ওজন হ্রাসের জন্য বিশেষ বেল্টগুলি সহায়তা করবে। যেমন একটি বেল্ট অপারেশন নীতি ওজন কমানোর জন্য বিশেষ ক্রীড়া প্যান্ট এবং leggings যে একই। এটি সমস্যা এলাকায় একটি তাপ অন্তরণ স্তর তৈরি করে। প্রশিক্ষণের সময়, বেল্টের নীচে ত্বকে ভারী ঘাম হয় এবং চর্বি ঠিক জায়গায় সঠিকভাবে পুড়ে যায়।

যেমন একটি বেল্ট একটি উদাহরণ আপনি আইরেব কিনতে পারেন। এটি নিরাপদ, লেটেক মুক্ত নিওপিন এবং অ-স্লিপ থেকে তৈরি করা হয়। বেল্ট আকৃতি আপনি আরামদায়কভাবে সরানোর অনুমতি দেয়। ওজন কমানোর জন্য একটি সেটের বেল্টটি ব্যবহার করা আদর্শ, যা রক্ত ​​সঞ্চালন বাড়ায় এবং সমস্যা এলাকায় ঘাম বাড়ায়। উপরন্তু, জেল পেশী ক্লান্তি মুক্তি।

কার্যকর জটিল সম্পূরক যে প্রশিক্ষণ জন্য প্রয়োজনীয় শক্তি দিতে এবং চর্বি বার্ন সাহায্য করবে সাহায্য করবে।

বেল ডায়েট ভিডিও

 

একটি প্রলোভিত পেট সমস্যা অনেক মানুষের জীবন spoils। এটি থেকে নিজেকে রক্ষা করার জন্য খুব কঠিন। এমনকি একটি সরু মেয়ে একটি volumetric পেট মালিক হতে পারে। এবং যদি চিত্রটি ভঙ্গুর হয়, তবে উজ্জ্বল অংশ আরও বেশি মনোযোগী হয়। অবশ্যই, পেটটি একটু টেনে তোলা যায়, তবে সমস্যাগুলি সমাধান করবে না। ফ্যাট আমানত কোথাও যাচ্ছে না।

আমি কি এক সপ্তাহে ওজন হারাতে পারি?

কিভাবে একটি স্বল্প সময়ের মধ্যে subcutaneous চর্বি অপসারণ? এটা খাওয়ার চেয়ে বেশি ক্যালোরি পুড়িয়ে প্রয়োজনীয় হবে। এক কেজি চর্বি 7000-10000 কেজিএল। ফলস্বরূপ, শরীরের ক্যালোরি অভাব সাত হাজার হতে হবে। শুধুমাত্র তারপর একটি ব্যক্তি একটি গর্জনকারী পেট পরিত্রাণ পেতে পারেন। কিন্তু এক সপ্তাহে 7000 পোড়া সহজভাবে অসম্ভব। অতএব, দ্রুত ওজন হ্রাস সম্পর্কে সাইকেল বিশ্বাস করবেন না।

এই সময়ের জন্য সর্বাধিক আশা করা যেতে পারে যে এক কেজি চর্বি বার্ন হয়। এটি করার জন্য আপনাকে 1000 ক্যালরির দৈনিক ক্যালোরি গ্রহণ করতে হবে। এবং ওজন কমানোর এখনও আরও দ্রুত যায়? এই পেশী টিস্যু বার্ন সম্পর্কে কথা বলা হতে পারে। এটি এমন বিস্ময়কর নয় যে ওজন কমানোর পরে একজন ব্যক্তি আবার ঘৃণিত চর্বিতে সাঁতার কাটতে শুরু করবে।

আপনি এক সপ্তাহে এক কিলোগ্রাম প্রতি সপ্তাহে হারাতে পারেন - আপনার বিষাক্ত বিষকে পরিষ্কার করতে। কিভাবে এটা করবেন? একটি নিয়মিত ফার্মেসী কিনুন এবং কয়েক দিনের জন্য এটি পান। এই অন্ত্রে cleansing প্রতি মাসে জন্য বাঞ্ছনীয়। এটি করার জন্য, সারিতে দুই বা তিন দিনের চিকিত্সার জন্য এটি যথেষ্ট। এটি কেবল ছত্রাকের পেটের আকারকে হ্রাস করবে না, বরং স্বাস্থ্যকেও উন্নত করবে, শরীরকে বর্জ্য থেকে মুক্ত করে যা তার জন্য অপ্রয়োজনীয়।

খাওয়া মোড পরিবর্তন

কিভাবে পেট অপসারণ করতে খাওয়া? আপনি পাঁচটি অভ্যর্থনায় আপনার স্বাভাবিক দৈনিক রেশন ভাগ করতে হবে। অতিরিক্ত খাওয়ার কারণে ঘটে। এমন সময় ঘটে যখন একজন ব্যক্তির দিনে সম্পূর্ণরূপে খেতে সুযোগ থাকে না।

শরীরের একটি বড় পরিমাণ সঠিকভাবে প্রবেশ করার জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ, পরের খাবারের সময় পেট আবার জিজ্ঞেস করে। কিন্তু শরীরের জন্য এত ক্যালোরি ব্যয় করতে পারে না। তাই তিনি তাদের কোমর একটি নিয়ম হিসাবে, তাদের রাখে। এবং আপনি যদি subcutaneous চর্বি মুছে ফেলতে না জানি, তাহলে সচেতনভাবে নিজেকে নিয়ন্ত্রণ এবং একটি দিন পাঁচবার ছোট খাবার খাওয়া।

পুষ্টি সমন্বয়

যে কেউ যে subcutaneous চর্বি পরিত্রাণ পেতে জানি না, feverishly সমস্ত সম্ভাব্য উপায় প্রয়োগ শুরু। কিন্তু সর্বোপরি, আপনি গুরুত্ব সহকারে আপনার ডায়েট সামঞ্জস্য করতে হবে। সব পরে, না শুধুমাত্র চিত্র, কিন্তু তাদের নিজস্ব স্বাস্থ্য সম্পর্কে। এবং শারীরিক পরিশ্রম সঙ্গে ওজন হ্রাস জন্য পণ্য মিশ্রন, এটা দ্রুত cherished লক্ষ্য অর্জন করা সম্ভব হবে।

ক্ষতিকর খাদ্য

কিভাবে subcutaneous চর্বি পরিত্রাণ পেতে জিজ্ঞাসা যখন প্রথম মনে আসে? অবশ্যই, dieting। প্রচলিত অর্থে, এর অর্থ সবচেয়ে গুরুতর শাসনকে অনুসরণ করা, যা কোমরকে সংশোধন করার অনুমতি দেবে। যাইহোক, খুব কঠিন বা অশিক্ষিত খাদ্য বিপরীত প্রভাব আছে ঝোঁক। তারা কোন উপায়ে চর্বি পোড়াচ্ছে না, কিন্তু আপনার শরীর পেশী হারান কারণ। যখন এই ঘটে, বিপাক গতি নিচে।

নিম্নলিখিত খাদ্য স্বাস্থ্যের জন্য বিপজ্জনক:

দধি;
- রস;
তরমুজ;
- বিনামূল্যে কার্বোহাইড্রেট।

অন্য কথায়, যে খাদ্যগুলি একটি একক পণ্য ব্যবহার বা সম্পূর্ণরূপে কার্বোহাইড্রেট, ফ্যাট বা প্রোটিন খরচ নির্মূল ক্ষতিকারক হয়। যেমন একটি পথ শুধুমাত্র কোমর মধ্যে চর্বি জমা হতে পারে।

যুক্তিসঙ্গত মেনু

কিভাবে পেট অপসারণ করতে খাওয়া? এই জন্য আপনি শুধুমাত্র খাদ্য সময়সূচী পরিবর্তন করতে হবে না। আপনি একটি যুক্তিসঙ্গত মেনু তৈরি করা উচিত, যা ফ্যাট বার্ন পণ্য অন্তর্ভুক্ত করা হবে। খাবারের উপাদানগুলির তালিকায় টিনজাত খাবার এবং সুবিধার্থে খাবার থাকা উচিত নয়। এটি এমন কোনও পণ্য ধারণ করতে পারে না যা প্রচুর সংখ্যক কৃত্রিম উপাদানের মতো থাকে, যেমন রঙিন, স্বাদ এবং সংরক্ষণাগার। দৈনিক মেনু ভারী এবং ফ্যাটিযুক্ত খাবার থেকে বাদ দিতে হবে। মিষ্টি সোডা বরাবর, আমাদের কাছে এত পরিচিত এই সব থালা, স্থূলতা অবদান। এ কারণে তারা বিদায় জানাতে হবে।

অবশ্যই, পরবর্তী প্রশ্ন অবিলম্বে উত্থাপিত হয়: "পেট অপসারণ কিভাবে খাওয়া?"। অবশ্যই এটি আপনাকে অবাক করবে, কিন্তু কোমর এ অতিরিক্ত পাউন্ড হারানোর সিদ্ধান্ত নিয়েছে এমন একজন ব্যক্তি সুস্বাদু এবং বৈচিত্র্য উভয়ই খেতে পারেন। সুতরাং, একটি পণ্য যা ওজন হ্রাস করতে সাহায্য করে, পাতলা সাদা মাংস। এটি প্রোটিন রয়েছে, সুন্দর পেশী জন্য একটি বিল্ডিং উপাদান যা।

সবাই নিজেদের জন্য চর্বি বার্ন পণ্য চয়ন করতে পারেন। তাদের তালিকা ব্যাপক। এতে এমন কিছু রয়েছে যা পূর্ণতা অনুভব করে এবং একই সাথে শরীরকে মাইক্রোলেটমেন্ট, ভিটামিন এবং খনিজ পদার্থ সমৃদ্ধ করে। যেমন খাবার ক্যালরি একটি অনুকূল পরিমাণ থাকতে হবে। এই সব একসাথে খাদ্য থেকে যথেষ্ট শক্তি, এবং একটি পেট অনুমতি হবে - unaesthetic উদ্বৃত্ত অর্জন না।

যেমন পণ্য তালিকা সিরিয়াল, সবজি, পাশাপাশি সব প্রিয় ফল অন্তর্ভুক্ত। যদি তারা আপনার ডায়েটের ভিত্তি তৈরি করে তবে এই পথটি শুধুমাত্র একটি আদর্শ চিত্র নয়, তবে স্বাস্থ্য অর্জনের পথ।

Slimming পণ্য

যে কেউ তার পেট আরো সমতল করতে চায়, একটি বিশেষ চিহ্ন করতে পারেন। এটা ফ্রিজে রাখা পছন্দসই। তিনি ক্রমাগত পেট অপসারণ করা হয় কি পণ্য সম্পর্কে আপনাকে মনে করিয়ে দেবে। মনে রাখবেন যে এই তালিকাটিতে যাদু তরল থাকবে না যা আপনাকে কোনও প্রচেষ্টা ছাড়াই কোমর ভলিউম কমিয়ে দেবে। এটি সাধারণ পণ্যগুলির একটি সেট যা ব্যবহার করে আপনি সুস্বাদু এবং বৈচিত্র্যময় খাবার রান্না করতে পারেন। যেমন একটি খাদ্য আদর্শভাবে একটি সক্রিয় জীবনধারা সম্পূরক। এটি মনে রাখা উচিত যে পেটগুলি পরিষ্কার করে এমন পণ্যগুলি নিজেদের দ্বারা চর্বি পোড়াতে পারে না। তারা পুরোপুরি ক্ষুধা সন্তুষ্ট এবং বিপাক সক্রিয়।

লেবুবর্গ

এটা মূল্যবান যে বিভিন্ন খাদ্যের বিজ্ঞানীদের এবং সমর্থকদের মধ্যে ওজন কমানোর রেসিপি পরিবর্তিত হয়। যাইহোক, তারা সব যে সমুদ্রের ফল অনুরূপ হয় সুসংবাদ বজায় রাখার জন্য চমৎকার সাহায্যকারী। লেবু এবং লেবু, কমলা এবং, অবশ্যই, দ্রাক্ষারস একটি ডায়েটিক্সের প্রকৃত আঘাত। এই ফলগুলির ব্যবহার শুধুমাত্র শরীরটিকে তার জন্য প্রচুর সংখ্যক মূল্যবান আইটেম পেতে দেয় না। সাইট্রাস ফল অতিরিক্ত তরল অপসারণ, বিপাকীয়, পাচক প্রক্রিয়া, এবং চর্বি বার্ন উদ্দীপিত।

নৃশংস ক্ষুধা সবচেয়ে গুরুত্বপূর্ণ শত্রু grapefruit হয়। এই সরস এবং উজ্জ্বল ফল একটি সর্বনিম্ন ক্যালোরি রয়েছে। এটির ব্যবহার হৃদরোগ ও রক্তবাহী জাহাজকে শক্তিশালীকরণ, পাচন স্বাভাবিককরণ এবং কিডনি ফাংশন, অনাক্রম্যতা বৃদ্ধি এবং শরীরের বিপাকীয় প্রক্রিয়াগুলির সক্রিয়করণে অবদান রাখে। পেট অপসারণের জন্য সঠিকভাবে কীভাবে খেতে হয় তা যদি আপনি জানেন না তবে আপনার দৈনন্দিন খাদ্যের মধ্যে দ্রাক্ষারস বা অন্যান্য সাইট্রাস ফল অন্তর্ভুক্ত করুন। ফলাফল একটি মাস পরে noticeable হবে। কিন্তু জেনে নিন যে এই ফলের দ্বারা আপনি উচ্চ অম্লতা ভোগ করতে যারা দূরে বহন করা উচিত নয়।
সাইট্রাস ফল সাশ্রয়ী মূল্যের এবং সারা বছর বৃত্ত বিক্রি হয়। এই ফলগুলি সঠিক পুষ্টির একটি চমৎকার সংযোজন, কারণ এতে প্রচুর পরিমাণে পানি এবং ফাইবার থাকে, যা আপনাকে দীর্ঘ সময়ের জন্য পূর্ণ বোধ করতে দেয় এবং তাই কম খেতে দেয়। উপরন্তু, সাইট্রাস ফল ইনসুলিন মাত্রা কমাতে পারে। শরীরের এই পদার্থের অতিরিক্ত চর্বি কার্যকরভাবে চর্বি শোষণ করে না, এটি চর্বি আকারে নির্বাণ।

সাইট্রাস এবং flavonoids মধ্যে রয়েছে। এই চর্বি বার্ন সাহায্য করে phytochemical যৌগ হয়। সাইট্রাস ফল এছাড়াও একটি ক্যালোরি-বিনামূল্যে স্বাদ প্রদান। এই একটি উদাহরণ লেবুর রস। এটা মাছ, মুরগির মাংস এবং সবজি জন্য একটি পরিচিত seasoning হয়। কমলা রস শুকনো চপ জন্য একটি সুস্বাদু frosting করে তোলে, এবং চুন একটি ফল সালাদ একটি মহান সংযোজন হবে।

কোমর থেকে যে অতিরিক্ত পাউন্ড অপসারণ করতে চায় যে কেউ মনে রাখবেন যে আপনার লক্ষ্য অর্জন করতে শুধুমাত্র সাইট্রাস ফল ব্যবহার যথেষ্ট নয়। ব্যায়াম এবং সুস্থ পুষ্টি উভয় প্রয়োজন হয়।

ফল সালাদ

ওজন হারানোর জন্য রেসিপি বিভিন্ন আছে। কোমর এ অতিরিক্ত সেন্টিমিটার নির্মূল করার জন্য অবদান যে খাবারের মধ্যে, অনেক সাইট্রাস ফল দ্বারা পছন্দ করা হয়। রান্না করা খুবই সহজ। এটি করার জন্য, আপনি পাতলা টুকরা মধ্যে তিন ম্যান্ডারিন এবং দুটি কমলা কাটা এবং কাটা প্রয়োজন হবে। আরো বড় unsalted pistachios দুই টেবিল চামচ চূর্ণ করা আবশ্যক। একটি পৃথক ধারক, refueling প্রস্তুত করা হচ্ছে। এতে পাঁচ টেবিল-চামচ দই, 1.5 চা চামচ থাকে। দারুচিনি, কাটা টুকরা দুই sprigs এবং এক লেবু রস। সমস্ত উপাদান পুঙ্খানুপুঙ্খ মিশ্রিত করা আবশ্যক। প্রস্তুত ফল একটি ফ্ল্যাট ডিশ ছড়িয়ে এবং ড্রেসিং ঢালা। সালাদ পরিবেশন করার আগে, পিসিয়েটো এবং দুই টেবিল চামচ দিয়ে ছিটিয়ে নিন।

ওজন কমানোর জন্য ফল

তালিকাতে, যা পণ্যগুলি যা চর্বি বার্ন করতে সহায়তা করে, আনারস। এটি একটি অনন্য এনজাইম আছে - ব্রোমেলাইন। এই পদার্থ হজম উন্নত এবং কার্বোহাইড্রেট হিসাবে প্রোটিন বিপাকীয়তা উদ্দীপিত করতে পারেন। আনারস Puffiness নির্মূল করতে সাহায্য করে। প্রায়শই এই ক্রান্তীয় ফল ফ্যাটি ডিশে যোগ করা হয়। আনারস তৈরি করে এমন এনজাইমগুলির জন্য ধন্যবাদ, এই ধরনের খাদ্য আরো ধীরে ধীরে শোষিত হয়। সুতরাং, অতিরিক্ত চর্বি জমা দেওয়ার সম্ভাবনা উল্লেখযোগ্যভাবে হ্রাস করা হয়।

পেটকে সরিয়ে ফেলার সমস্যাটি সমাধানের জন্য আর কী খাওয়া দরকার? আপেলের সাহায্যে এই কাজটি মোকাবেলা করার চেষ্টা করেছেন এমন ব্যক্তিদের পর্যালোচনা, সেগুলি বেকড আকারে ব্যবহার করার পরামর্শ দেয়। কাঁচা ফল শুধুমাত্র ক্ষুধা। কিন্তু বেকড আপেল দীর্ঘ সময়ের জন্য ভক্তি অনুভব করতে পারে। তবে, তারা গ্যাস্ট্রিক মকোসা জ্বালাতন করবে না। রান্না করা বেকড আপেলটি দ্রুত মাইক্রোওয়েভ হতে পারে, এটি অল্প পরিমাণে পানি যোগ করে।

অন্য ফল কি সঠিক খাদ্য সংগঠিত করতে সাহায্য করবে? দৈনিক রেশন অন্তর্ভুক্ত খাবার অতিরিক্ত ক্যালোরি পোড়া সাহায্য করা উচিত। তাদের মধ্যে একটি কলা হয়। এই ফলের উল্লেখযোগ্যভাবে ক্ষুধা অনুভূতি ব্লক করে, চিত্রটির যত্ন নেওয়ার সময়। কলা বড় পরিমাণে অন্তর্ভুক্ত pectin ওজন কমানোর প্রক্রিয়া অবদান। এই পদার্থ পেট মধ্যে তরল শোষণ, যা একটি দীর্ঘতর অনুভূতি অনুভূতি বাড়ে। কলাগুলি যারা ডায়াবেটিস থেকে ভোগ করে তাদের উপকার করবে। এই ক্ষেত্রে, হজম উন্নত এবং গ্যাস্ট্রিক mucosa রক্ষা যে পদার্থ একটি ইতিবাচক প্রভাব থাকবে। দরকারী কলা এবং কোনো ব্যক্তির স্বাস্থ্য বজায় রাখতে। তাদের প্রচুর পটাসিয়াম রয়েছে, যা হৃদয়কে শক্তিশালী করে এবং লোহার মতো প্রয়োজনীয় উপাদান।

ওজন কমানোর জন্য সবজি

যে কেউ তার ব্যক্তিত্বের নমনীয়তার জন্য লড়াই করে এবং পেটকে সরানোর বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেয়, সেগুলি সবজি ব্যবহার করে সংগঠিত করা উচিত। প্রকৃতি এই আশ্চর্যজনক উপহার চেয়ে ওজন হারানোর জন্য আরো দরকারী এবং কার্যকর কিছুই নেই। আপনি যে কোনো ভলিউম এবং যে কোন ফর্ম তাদের ব্যবহার করতে পারেন। সবজি সহজে হজম এবং কম ক্যালোরি হয়।

ওজন হ্রাসের জন্য সেরা কিছু পণ্য - কাকুরা, তাদের রচনা অনুসারে, পঁচিশ শতাংশ যা - পানি। এই বিষয়ে, cucumbers একটি চমৎকার diuretic হয়। তারা কম ক্যালোরি, এবং ক্যালসিয়াম এবং ফসফরাস কন্টেন্ট কারণে শরীরের একটি নির্দিষ্ট সুবিধার আছে।

সঠিক খাদ্য সংগঠিত করার জন্য সবজি ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে, পণ্য cruciferous পরিবারের কাছ থেকে নেওয়া উচিত। এই তালিকায় ফুলকপি এবং সভ্য গোবর, বাদাম এবং ব্রোকলি এবং সবুজ মটরশুটি রয়েছে। এই সবজি দ্রুত ক্ষুধা সন্তুষ্ট করতে এবং চিনি সঙ্গে রক্ত ​​saturating, বিপাক প্রক্রিয়া প্রসারিত করতে সক্ষম।

খাদ্যদ্রব্য মেনু উষ্চিনি এবং সরিষা, কুমড়া এবং টমেটো, সেলিব্রিটি এবং पालक, পেঁয়াজ এবং বাঁধাকপি অন্তর্ভুক্ত করা উচিত। মসলা প্রয়োগ, আপনি কোন থালা এত ভারী করতে পারেন। উদাহরণস্বরূপ, দারুচিনি, একটি সুস্বাদু স্বাদ হচ্ছে, চিনি প্রতিস্থাপন।

স্লিমিং প্যাড

আপনি জানেন না কিভাবে পেট অপসারণ করবেন? যারা ইতিমধ্যে এই বিষয়ে উল্লেখযোগ্য ফলাফল অর্জন করেছেন তাদের পর্যালোচনাগুলি আপনাকে সর্বোত্তম বিকল্পগুলি জানাবে। কোমরের অতিরিক্ত সেন্টিমিটারগুলি দূর করার উপায়টি হল পরিজের ব্যবহার করা।

খাদ্যশস্য সিরিয়াল র্যাঙ্কিং মধ্যে, buckwheat প্রথম স্থান দেওয়া হয়। এই সিরিয়াল ট্রেস উপাদান এবং ভিটামিন একটি আসল উৎস। তাদের মধ্যে ক্যালসিয়াম এবং লোহা, দস্তা এবং ফসফরাস, ভিটামিন পিপি এবং বি, ব্রোমাইন এবং রুটিন, সেইসাথে আইডিন।

প্রতিষ্ঠানের একটি গুরুত্বপূর্ণ জায়গা সিরিয়াল porridge দেওয়া হয়। তাদের সবচেয়ে মূল্যবান oatmeal হয়। আশ্চর্যের কিছু নেই যে সে শিশুকে খাওয়ায়। টাটকা উপাদান এবং ভিটামিন oatmeal সুষম রচনা। তাই পণ্যটি আপনাকে রক্ত ​​সঞ্চালন উন্নত করতে এবং শরীরের বিপাক বৃদ্ধি করতে দেয়। Oatmeal, যা আপনি ব্রেকফাস্ট জন্য খাওয়া, অন্ত্র রক্ষা এবং ভাল স্বাস্থ্য দিতে হবে। এবং এই সব তার মূল্যবান ফাইবার কারণে।

বাগদত্ত টমি অপসারণ করতে সাহায্য করবে এবং বার্লি porridge। এই সংক্রামকটি অন্ত্রকে সংলগ্ন স্ল্যাগগুলি থেকে পরিষ্কার করতে দেয় এবং পেটে ফুসফুসে কারণে এটি দ্রুততার অনুভূতি সৃষ্টি করে।

এটা মনে রাখা উচিত যে অতিরিক্ত চর্বি নির্মূল করার জন্য সর্বাধিক দরকারী প্যারিসগুলি অলঙ্কৃত গ্রিট থেকে রান্না করা হয়। এই পণ্য, শস্য প্রক্রিয়াকরণ হারিয়ে গেছে যে অনেক বিভিন্ন ট্রেস উপাদান।

আপনি যদি ওজন কমানোর জন্য আপনার ডায়েটে কোন পোরিজটি অন্তর্ভুক্ত করতে চান তা না জানেন তবে আপনি যে কোনওটি বেছে নিতে পারেন। প্রস্তুত তৈরি সিরিয়াল সবচেয়ে মূল্যবান পার্শ্ব থালা যা পেট অবশ্যই আপনাকে ধন্যবাদ।

অধিকাংশ মানুষ ওজন ছাড়া একটি পাতলা চিত্র করতে চান। এই, আপনি পেট এবং পক্ষগুলি অপসারণ করতে আমাদের অনন্য খাদ্য সাহায্য করবে।

Hypodynamia, চাপ, কম মানের পণ্য প্রচুর পরিমাণে এবং উচ্চ-ক্যালোরি এবং ফ্যাটি ফাস্ট ফুড সঙ্গে একটি মুগ্ধতা - এই সব পেট এবং পক্ষের অযৌক্তিকভাবে বৃদ্ধি যে সত্য নেতৃত্ব।

উভয় পক্ষ, এবং একটি পেট যথেষ্ট সমস্যা অঞ্চল, অতিরিক্ত ওজন অপসারণ যা অস্বস্তিকর ঘটতে। মানুষ জিম মধ্যে খাদ্য এবং grueling ব্যায়াম বিভিন্ন উপ resort। কিন্তু আমাদের অবশ্যই মনে রাখতে হবে যে অতিরিক্ত ওজন বিরুদ্ধে যুদ্ধ ব্যাপক হতে হবে।

একা ব্যায়াম পক্ষগুলি অপসারণ করতে সাহায্য করবে না, এবং শারীরিক কার্যকলাপ ব্যতীত একটি খাদ্য পেট কঠিন এবং সমতল করা হবে না। ভুল খাদ্যের প্রতিকূলভাবে স্বাস্থ্য প্রভাবিত করতে পারে যে উল্লেখ না।

পেটে ও পার্শ্ব অপসারণের পথ, সেইসাথে পুরুষদের ও মহিলাদের মধ্যে ওজন বৃদ্ধি মধ্যে পার্থক্য?

এটি মনে রাখা উচিত যে ফ্যাটি টিস্যুতে পুষ্টির জমা দেওয়ার ক্ষমতা সমস্ত স্তন্যপায়ীদের মধ্যে বিবর্তন এবং অন্তর্নিহিত ফলে মানুষের কাছে ক্ষমতা ছেড়ে দেওয়া। এবং প্রকৃতি একটি "বৃষ্টির দিন" জন্য স্থগিত যে চর্বি রিজার্ভ প্রদান করা হয়েছে, একটি স্তন্যপায়ী জীবনের হস্তক্ষেপ না।

মানুষের পূর্বপুরুষদের জীবনের পথ লিঙ্গ অনুসারে ভিন্ন। পুরুষকে খোঁজা এবং খাবার খাওয়াতে হয়েছিল, তাই চর্বি সংক্রামক পেটের মধ্যে গিয়েছিল, যেখানে তারা সর্বাধিক পুরুষকে প্রতিরোধ করেছিল। মায়েদের মধ্যে, পেট ভ্রূণের জন্মের সাথে পেটকে ধরে রেখেছিল, তাই চর্বিটি সারা শরীর জুড়ে আরও সমানভাবে বিতরণ করা হয়েছিল, যার মধ্যে পেটে, এবং পার্শ্বগুলি এবং চক্রগুলি ছিল।

সুতরাং, ওজন বৃদ্ধি দুটি ধরনের বিবর্তনগতভাবে ভিন্ন: পুরুষ এবং মহিলা। পুরুষদের মধ্যে, চর্বি প্রথম পেটে জমা হয়, এবং মহিলাদের মধ্যে, প্রথমে জঙ্গলে এবং নিতম্বগুলিতে, এবং শুধুমাত্র পেট এবং সংলগ্ন এলাকায়।

কিভাবে ওজন হারাবেন না

কিছু লোক পেট অপসারণের চেষ্টা করে এবং পক্ষ থেকে অতিরিক্ত ওজন দূরে চালাতে চরমপন্থী পদ্ধতি ব্যবহার করে, যে কোনও খাদ্যে নিজেকে সীমাবদ্ধ করে। কিন্তু ফলাফলটি সর্বোত্তম নয় - যদি পেট এবং পক্ষগুলি সরিয়ে ফেলার বিষয়টি প্রথম ইমপ্রেশনগুলি অনুভব করে তবে ভবিষ্যতে শরীরটি অতিরিক্ত চর্বি, শরীরের দরকারী টিস্যুগুলিও পুড়িয়ে দেবে না। একজন ব্যক্তি ক্লান্তিকর চরম ডিগ্রী যেতে পারেন। এই পটভূমি বিরুদ্ধে, মানসিক সমস্যা একটি ফ্যান, উদাহরণস্বরূপ, anorexia বিকাশ করতে পারেন।

বিজ্ঞাপিত অলৌকিক চরিত্রগুলি ব্যবহার না করেই ফিরে যাওয়া এবং কোনও সন্দেহজনক পদ্ধতিতে পরিণত করা যা দিনের কিছু সময়ের মধ্যে পক্ষগুলি সরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেয় এবং একই সাথে খাদ্য বা ব্যায়াম প্রয়োজন হবে না।

সঠিকভাবে নির্বাচিত পণ্য সেট - অপ্রয়োজনীয় কিলোগ্রাম সঙ্গে যুদ্ধ মূল উপাদান এক। আপনাকে বুঝতে হবে যে সর্বজনীন রেসিপি নেই "পেট এবং পার্শ্ব সরানোর জন্য ডায়েট"। প্রতিটি ক্ষেত্রে পৃথক, এবং ওজন কমানোর এক বা অন্য পদ্ধতি নির্বাচন করার আগে, এটি একটি dietitian সঙ্গে পরামর্শ অত্যন্ত পরামর্শযোগ্য।

  • পাস্তা, কারণ তাদের অপেক্ষাকৃত উচ্চ ক্যালোরি কন্টেন্ট। পাস্তা, বিশেষ করে যারা ডুরুম গম থেকে তৈরি নয়, তাতে প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট রয়েছে, যা পেট সহ জমা এবং চর্বিযুক্ত হয়।
  • মাখন;
  • চকোলেট এবং কোকো;
  • Cheeses, কিছু ব্যতিক্রম সঙ্গে। ছাগল দুধ ভিত্তিক চিজ, Brie পনির, এবং অনেক কম চর্বি বিভিন্ন ব্যতিক্রম ছাড়া, বেশিরভাগ চিনি calories সমৃদ্ধ হয়;
  • আইস ক্রিম, তুলা ক্যান্ডি, ইত্যাদি এই খাবার "খালি ক্যালোরি" হয়।
  • মিষ্টি, যা প্রধানত দ্রুত কার্বোহাইড্রেট ধারণ করে, সরাসরি পেটে চর্বি জমাতে যায়;
  • উচ্চ (ওভার 2%) চর্বি কন্টেন্ট সঙ্গে ডেইরি পণ্য;
  • কিছু প্রজাতির মাছ (টুনা, সার্ডিন, সালমন);
  • তৈলাক্ত শুয়োরের মাংস এবং গরুর মাংস।
  • অ্যালকোহল। অ্যালকোহল নিজেই প্রায় বিশুদ্ধ ক্যালোরি হয়, উদাহরণস্বরূপ, ভোলকা 100 মিলি প্রতি 235 কিলোগ্রাম পরিমাণ। অ্যালকোহলযুক্ত পানীয়গুলির ক্যালোরিক সামগ্রী ক্রমবর্ধমান ডিগ্রিগুলির সাথে বেড়ে যায়, পাশাপাশি এডটিভাইভ, মিষ্টি লিক্যুয়ার এবং শ্যাম্পেনের প্রাপ্যতা ক্যালোরিগুলিতে খুব বেশি। উপরন্তু, বিয়ার, যা মোটামুটি বৃহৎ পরিমাণে খাওয়া হয়, পেট আকার বৃদ্ধি বৃদ্ধি করে, এবং এর ফলে, পেট প্রসারিত। এই বিষয়ে আরো আলোচনা করা হবে।

এটা কোনো ফাস্ট ফুড বাদ দেওয়া যুক্তিযুক্ত!

ফাস্ট ফুড পয়েন্টে মধ্যাহ্নভোজন পার্শ্ব ও পেটে ফ্যাট ডিপোজিট ত্বরান্বিত করবে এবং সংশ্লেষকে অপসারণ করা কঠিন হবে। ওজন হ্রাস খাদ্য অনুমতি দেয় যে পণ্য:

  • শাকসবজি, মাশরুম, पालक, লেটুস বিভিন্ন ধরনের;
  • বেরি এবং ফল;
  • রায় রুটি, বিশেষ করে unleavened। রুটি ডায়েট রুটি দ্বারা প্রতিস্থাপিত করা যাবে, খামির ব্যবহার ছাড়াও প্রস্তুত;
  • প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে এমন চিকেন এবং কোয়েলের ডিম;
  • কম চর্বিযুক্ত মাংস (মুরগির স্তন, নদী মাছের জাত);
  • চিনি ছাড়া প্রাকৃতিক মিষ্টি, অল্প পরিমাণে। কখনও কখনও আপনি এখনও মিষ্টি নিজেকে চিকিত্সা করতে পারেন, খাদ্য নির্যাতন করা উচিত নয়। এটি প্রাকৃতিক মিষ্টির উপর খাদ্যতালিকাগত মিষ্টি, উদাহরণস্বরূপ, stevia বা agave, এবং ছোট পরিমাণে মিষ্টি ছিল যে প্রধান জিনিস।
  • সাধারণ পরিষ্কার জল খাদ্য একটি বাধ্যতামূলক অংশ হওয়া উচিত। পানি বিষাক্ত দেহকে পরিষ্কার করে, বিপাককে গতিশীল করে তোলে এবং প্রাকৃতিক আন্ত্রিক পরিচ্ছন্নতা প্রচার করে। প্রতিদিন কমপক্ষে 10 গ্লাস পানি খেতে পরামর্শ দেওয়া হয়, তবে চা, কফি, অন্যান্য একই পানীয় পানির মতো নয়।

পেট অপসারণের জন্য, খাদ্যশস্যের মধ্যে কম-চর্বিযুক্ত যহহুর্ট এবং কুটির পনির অন্তর্ভুক্ত করা উপকারী হবে; বর্তমানে বেশ কয়েকটি জাতের বিক্রি হয়। প্রাকৃতিক ফলের রসের একটি ছোট পরিমাণও আঘাত করে না, কারণ রস এবং ক্যালোরি যদিও এটিতে অনেক ভিটামিন থাকে।

এটিও মনে রাখা উচিত যে পুরুষ এবং মহিলা প্রাণীর বিভিন্ন পরিমাণে ক্যালোরি ব্যবহার করা হয়। পুরুষ ও মহিলাদের দৈনিক শারীরিক শ্রমের সাথে নিখরচায় ক্যালোরি গড় দৈনিক হার 3000 এবং আপাতত 2600 কিলোগ্রাম পর্যন্ত। যারা ওজন হারাতে চায় তাদের জন্য আরেকটি সাধারণ নিয়ম রয়েছে: শরীরের মধ্যে ক্যালোরিগুলি খাওয়ার চেয়ে প্রতিদিন কম পরিমাণে খাবার খাওয়া উচিত। এই উপর ভিত্তি করে, আপনি পক্ষগুলি অপসারণ এবং "কিউব" সঙ্গে একটি আকর্ষণীয় পেট পেতে একটি খাদ্য পরিকল্পনা করতে হবে।

ক্যালোরি এবং পেট ভলিউম বলার সময়, আপনি আবার বিয়ার, বিশেষ করে, বিয়ার উপর ফোকাস করতে পারেন। উপরে উল্লিখিত হিসাবে, অ্যালকোহলটি একটি ক্যালোরি, সুতরাং এটি খাদ্য থেকে বাদ দেওয়া ভাল, এটি পার্শ্ব ও পেটে সর্বাধিক নেতিবাচক প্রভাব ফেলবে। নিজস্ব ক্যালোরি সামগ্রী ছাড়াও, অ্যালকোহল ক্ষুধা বাড়ায়, আরো খাদ্য শোষণ করতে সহায়তা করে। অ্যালকোহলযুক্ত পানীয়, বিশেষত বিয়ার, সাধারণত উচ্চ-শক্তির পণ্যগুলি - মাংস, ভাজা খাবার, মিষ্টি, ফ্যাটি চেষে আটকানো হয় এবং এটি ওজন বৃদ্ধি করে ও তথাকথিত ওজন বৃদ্ধি করে। "বিয়ার বিয়ার" এবং স্থূলতা অন্যান্য ধরনের।

খাবার মোড

খাদ্য পদ্ধতিগত হতে হবে, এবং খাদ্য গ্রহণ এছাড়াও অনিশ্চিত হতে হবে না, অন্যথায় পেট দূরে যেতে হবে না, এবং খাদ্য প্রভাব শূন্য থাকবে। ছোট খাবার খেতে উপদেশ দেওয়া হয়, দিনে কয়েকবার (3 থেকে 5 এবং আরও, সুবিধার জন্য)। এই কৌশল অনেক লক্ষ্য অর্জন করতে পারবেন:

  1. চর্বি বার্ন জন্য গুরুত্বপূর্ণ, বিপাকীয় হার বৃদ্ধি। দিনে একবার বা দুইবার খাওয়ার সময়, ভবিষ্যতের জন্য শক্তি সঞ্চয়ের জৈবিক প্রক্রিয়া, যা আমরা আদিম পূর্বপুরুষদের কাছ থেকে উত্তরাধিকারী, শরীরের মধ্যে সংরক্ষিত হয় যা পেট এবং তলদেশে চর্বি আমানতের আকারে সংরক্ষণ করা হয়। আপনি যদি আরো বেশি খেতে থাকেন, শরীরের শক্তির অভাব অনুভব করার সময় থাকবে না এবং ক্ষুধার্ত সময়ের জন্য চর্বি সঞ্চয় করবে না।
  2. ধীরে ধীরে পেট ভলিউম হ্রাস। খাদ্যের বড় অংশের পেটের দেয়াল প্রসারিত করে, যার ফলে সংশ্লেষে আরও বেশি খাবার ব্যবহার করতে হয়। এবং এই খাদ্য থেকে প্রাপ্ত অতিরিক্ত শক্তি আবার পেট জমা হয়। উপরন্তু, একটি বড় পেট নিজের উপর পেট প্রসারিত করে, এটি দৃশ্যত বৃহত্তর। সময়ের সাথে ছোট অংশে খাওয়ার ফলে পেটের ভলিউম হ্রাস পাবে, যা আপনাকে খাদ্যের ছোট অংশের সাথে সম্পৃক্ত করতে দেবে।

এটা রাতে খাওয়া অত্যন্ত অনিচ্ছুক। শেষ হালকা ডিনারটি ঘুমের 3-4 ঘন্টা আগে শেষ হওয়া উচিত নয়। আসলে 18 ঘন্টার পর হরমোন ইনলুলিন শরীরের সবচেয়ে সক্রিয়ভাবে উত্পাদিত হয় যা চর্বিতে শক্তির সংশ্লেষণের জন্য দায়ী। অতএব, ঘুমের আগে শরীরের মধ্যে প্রবেশ করা খাদ্য চর্বি স্তর পেট যেতে হবে, এবং এটি অপসারণ করা সহজ হবে না। একই কারণে, রাতের খাবারে কঠোর নিষেধাজ্ঞা জারি করা জরুরি।

রান্না

পেটটি সমতল হয়ে উঠার জন্য এবং পক্ষগুলি অতিরিক্ত আমানত হ্রাস করার জন্য, কেবল খাদ্যের জন্য নয়, রান্না করার নিয়মগুলিও অনুসরণ করা আবশ্যক।

প্রচুর পরিমাণে তেল বা চর্বিযুক্ত খাবার খেতে অতিরিক্ত ওজন অপসারণ করা অসম্ভব। কেন ফাস্ট ফুড এত খারাপ। ফ্রাইং ছাড়া রান্না করা পরামর্শ দেওয়া হয়, ক্ষুদ্র তাপ চিকিত্সা পদ্ধতিতে, উদাহরণস্বরূপ, তৈলাক্ত, স্টিউড বা তেল যোগ না করে বেকড। সালাদ এবং ময়নাসী অন্যান্য খাবার যেমন একটি পরিচিত উপাদান অস্বীকার করতে ভাল, এটি উদ্ভিজ্জ তেল দিয়ে প্রতিস্থাপন। ময়নাতদন্তের জন্য আধুনিক প্রযুক্তির রাসায়নিক পদার্থের কারণে পণ্যটি অত্যন্ত ক্যালোরি এবং ক্ষতিকর হয়ে ওঠে এবং এর ব্যবহার পাশে ও পেটে অতিরিক্ত কিলোগ্রাম এবং সেন্টিমিটার দিয়ে জমা দেওয়া হবে।

ওজন কমানোর জন্য একটি খাদ্য প্রায়ই লবন এবং মশলা ব্যবহার কমানোর জড়িত থাকে। অত্যধিক লবণ দেহে পানি বজায় রাখে, যার ফলে ফুসফুসের সূত্রপাত হয় এবং প্রচুর পরিমাণে মশাল ক্ষুধার্ত হয় যা পেটের ওপাশে প্রচুর পরিমাণে অতিরিক্ত ও চর্বিযুক্ত হয়। অবশ্যই, সম্পূর্ণরূপে তাদের পরিত্যাগ এটা মূল্যহীন নয়, লবণ মুক্ত খাদ্য অত্যন্ত নেতিবাচক পরিণতি হতে হবে। কিন্তু লবণ এবং মসলা পরিমাণ কমাতে ভাল। স্বাস্থ্যের প্রভাবের সাথে সাথে, সময়ের সাথে সাথে, এটি স্বাদ কুঁড়িগুলির সংবেদনশীল সংবেদনশীলতার কারণে খাবারের আরও ভাল স্বাদ পাবে।

যেমন চা বা কফি হিসাবে পানীয় ঐতিহ্যগতভাবে চিনি সঙ্গে মাতাল হয়। এদিকে, চিনি, দ্রুত শর্করাতে দ্রুত কার্বোহাইড্রেট হচ্ছে, এছাড়াও পেটে চর্বি জমা দিতে থাকে। এবং মিষ্টি চা একটি ক্ষতিকারক কাপ তিন থেকে চার চামচ / কিউব চিনি দিয়ে পার্শ্বগুলিতে নির্দিষ্ট পরিমাণে যোগ করতে পারে। চিনি মধু বা অন্যান্য sweeteners প্রতিস্থাপন পছন্দসই, উদাহরণস্বরূপ, প্রাকৃতিক stevia নির্যাস। অথবা additives ছাড়া চা / কফি পান।

একটি খাদ্য অংশ হিসাবে এল-কার্নিটিন এবং অন্যান্য slimming পরিপূরক

বাজারে একটি মোটামুটি বড় স্লিমিং পণ্য রয়েছে যা তাদের গ্রাহকদের সহজেই ওজন কমানোর প্রতিশ্রুতি দেয়, তাদের পেট এবং কোমরের আকার হ্রাস করে যাতে কোনও খাদ্য বা একটি কসরত প্রয়োজন হয় না। কিন্তু এটা কি?

প্রকৃতপক্ষে, এই ধরনের ওষুধের একটি নির্দিষ্ট ডিগ্রি নিয়ে চিকিত্সা করা উচিত। এখন অনেকগুলি ফ্যাক এবং ড্রাগ তৈরি করা হচ্ছে, ডামি, যা, সর্বোত্তমভাবে কেবল ক্ষতি করে না, এবং সবচেয়ে খারাপ - স্বাস্থ্যের জন্য গুরুতর ক্ষতি করে।

এল কার্নিটিন একটি ক্লিনিকাল প্রমাণিত প্রভাব আছে। এই অ্যামিনো অ্যাসিডটি শরীরের বিপাকীয় প্রক্রিয়াগুলিতে সক্রিয়ভাবে জড়িত, এবং এর অভাব পেট এবং অন্যান্য এলাকায় ফ্যাটি ডিপোজিট জমা দেওয়ার ক্ষেত্রে অবদান রাখে। খাদ্যের মধ্যে এল-কার্নিটিন প্রবর্তন, বিপরীতভাবে, বিপাককে উদ্দীপিত করে এবং শরীরের চর্বিগুলির ব্যবহার বাড়ায়। ফলস্বরূপ, যারা অতিরিক্ত পাউন্ড খুব দ্রুত যান। অবশ্যই, শুধুমাত্র কার্নিটিন পেট অপসারণ করতে সক্ষম হয় না, এটি ডায়েট এবং ব্যায়ামের সাথে ব্যবহার করা উচিত এবং তাদের পরিবর্তে ব্যবহার করা উচিত নয়। এবং এল-কার্নিটিন, যেকোনো সম্পূরক হিসাবে, আপনার ডাক্তারের পরামর্শে এটি গ্রহণযোগ্য।

কোমর কমানোর ডায়েট

পেট অপসারণ করতে ব্যবহার করা যেতে পারে যে একটি খাদ্য চর্বি ক্ষতি উদ্দীপক এবং উন্নীত পণ্য থাকা উচিত। খাদ্যের মধ্যে সবজি সহ সবজি এবং ফল অন্তর্ভুক্ত করা উচিত। এই ফল পদার্থ যা অতিরিক্ত চর্বি পুনর্ব্যবহার এবং দ্রুত খাদ্য হজম সাহায্য করে থাকে। চর্বি পোড়ানো খাদ্যের আরেকটি দরকারী উপাদান একটি কুমড়া, যা অনুরূপ বৈশিষ্ট্য থাকবে।

পার্শ্ব ও পেটের ভাঁজ মুছে ফেলার জন্য, কম গ্লাইসেমিক সূচকযুক্ত পণ্যগুলি ভালভাবে মোকাবিলা করতে সহায়তা করে। তাদের মধ্যে রয়েছে:

  • গোটা শস্য রুটি;
  • বিভিন্ন সিরিয়াল, উদাহরণস্বরূপ, ইয়ট, oatmeal থেকে;
  • চপ বন্ধ

 

পরেরগুলি শুধুমাত্র তাদের গ্লাইসেমিক সূচক নয় বরং তাদের উচ্চ ফাইবার সামগ্রীর কারণে মূল্যবান। খাদ্য যোগ করা, ব্রান শরীর পরিষ্কার করতে সাহায্য করে, এবং পেট পর্যাপ্ত সুস্থ পেতে সাহায্য করে।

পেট শরীরের চর্বি জমা দেওয়ার কারণে, এবং ক্যালসিয়াম অভাব হতে পারে। আপনি ক্যালসিয়ামের একটি অতিরিক্ত উৎস প্রবেশ করতে পারেন, প্রতিদিন একটি গ্লাস স্কিম দুধ বা কেফির এবং দুগ্ধজাত খাবার খাওয়াতে পারেন, উদাহরণস্বরূপ, কম ক্যালোরি দই বা কুটির পনির 100-200 গ্রাম। শরীরের প্রোটিন প্রয়োজন বোধ না করার জন্য, আপনি একটি ছোট পরিমাণে legumes এবং চর্বিযুক্ত মাংস ব্যবহার করতে হবে।

প্রতিটি ক্ষেত্রে পৃথক, এবং আপনি লিঙ্গ, বয়স, পেশা, স্বাস্থ্যের অবস্থা এবং অনেক অন্যান্য পরামিতি থেকে শুরু, একটি খাদ্য নির্বাচন করতে হবে। আপনি একটি ডায়েট যেতে আগে, আপনি সাবধানে এটি সম্পর্কে তথ্য অধ্যয়ন করতে হবে, এবং সবচেয়ে বেশি - একটি পুষ্টিবিদ থেকে পরামর্শ পান।

পণ্যগুলির সঠিক সেট এবং তাদের খরচ হারগুলি পেট এবং পার্শ্বগুলিকে পাতলা এবং কার্যকরী এবং স্বাস্থ্যের ক্ষতি না করতে সহায়তা করবে। আচ্ছা, এটা সব) একটি মানুষের পেট অপসারণ কিভাবে নিবন্ধ পড়ুন। আমরা আপনাকে সাফল্য কামনা করি এবং শীঘ্রই নতুন নিবন্ধে আপনাকে দেখতে পাই।

গ্রীষ্মকালে, জনসাধারণের পোশাকের পরিমাণ হ্রাস পায়, শরীরের সর্বনিম্ন এবং অঙ্গুলি অংশে, সামান্য সুস্থ নীল এবং একটি বৃত্তাকার পেট লক্ষনীয় হয়ে ওঠে। এবং এখন প্রশ্ন উঠেছে: "পেট কেড়ে নেওয়ার জন্য কোন ধরনের খাবার আছে?" এবং আমাদের আগ্রহের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল দ্রুত ফলাফল, এবং এটি স্বাস্থ্যকে কীভাবে প্রভাবিত করবে দ্বিতীয় জিনিস যা দুঃখজনক। চর্বি থেকে চর্বি অপসারণ করতে কোন খাদ্যটি সবচেয়ে বাস্তববাদী এবং আপনি নিজের শরীরের ক্ষতি না করে অতিরিক্ত পাউন্ডগুলি কীভাবে দ্রুত হারাতে পারেন তা নির্ধারণ করার চেষ্টা করি।

সমস্যা এলাকা থেকে চর্বি অপসারণ করতে সব খাদ্যের ভিত্তিতে

পেট অপসারণ করতে সকল খাদ্যের ভিত্তি, যেমন পণ্য অন্তর্ভুক্ত করা আবশ্যক:

  • আখরোট,
  • সূর্যমুখী বীজ এবং কুমড়া,
  • তাজা ফল, সবজি এবং berries,
  • কাশী,
  • ডেইরি পণ্য,
  • হোয়াইট মাংস
  • মাছ এবং সীফুড,
  • ডিম।

কিন্তু মিষ্টি, রুটি, টিনজাত পণ্য, ফাস্ট ফুড, ধূমপানকৃত মাংস, মার্জারিন ইত্যাদি সম্পূর্ণরূপে ডায়েট থেকে বাদ দেওয়া হয়।

দিনে প্রায় ছয় বার, প্রতি দুই থেকে তিন ঘন্টা খাবার নেওয়া হয়, শুধুমাত্র ছোট অংশে। ধারণাটি হল যে পেট ভরা হয় না এবং এর যন্ত্র প্রসারিত হয় না।

পেট মুছে ফেলার জন্য, খাদ্যগুলি পুরোপুরি খাদ্য প্রত্যাখ্যান করার জন্য নিষিদ্ধ, কারণ শরীর পুষ্টি গ্রহণ করে না এবং অর্থনীতির মোডে যায় এবং বিপাককে ধীর করে।

ডায়েটটি "দ্রুত পেটকে কিভাবে সরিয়ে ফেলবে?" প্রশ্নের একটি স্পষ্ট উত্তর দেয়। - মদ্যপ পানীয় পান করবেন না, কারণ এটি একটি সুন্দর এবং খোঁচা পেটের মূল শত্রু হিসাবে বিবেচিত হয়। ক্ষতিকারক দিক থেকে অ্যালকোহলটির চেয়ে কম পরিমাণে মিষ্টি কার্বনেটেড পানীয় এবং প্রিজারভেটিকগুলির সাথে বিভিন্ন অপ্রাসঙ্গিক রস রয়েছে, তাদেরও তাদের মেনু থেকে বাদ দেওয়া উচিত। বিশুদ্ধ পানি, সবুজ ও ভেষজ চা কেবল আপনার তৃষ্ণার্তকেই নিমজ্জিত করবে না, বরং শরীরের ভিতরে প্রবেশ করা ফ্যাটগুলিকে নিরপেক্ষ করে খাদ্যের সময় পেট থেকে চর্বি অপসারণ করতে সহায়তা করবে।

খুব ভাল বিপাক উদ্দীপিত এবং সপ্তাহে আনলোডিং দিন একবার সঞ্চালিত বিষক্রিয়ার অপসারণ। এই দিনে, আপনি কেফির বা আপেল খাদ্যের জন্য একটি খাদ্য ব্যবস্থা করতে পারেন এবং শুধুমাত্র এই পণ্যগুলি খেতে পারেন।

দ্রুত এবং দক্ষতার পেট অপসারণ কি খাদ্য?

পেট অপসারণের জন্য একটি তথাকথিত ফাস্ট ডায়েট রয়েছে, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় কঠোরভাবে নির্দিষ্ট বিধিগুলি অনুসরণ করা এবং শাসনকে মেনে চলার।

ফাস্ট ডায়েট মেনু:

  • প্রাতঃরাশ - 0% চর্বি, 1 সাইট্রাস ফল বা উঁচু ডিম, 2 কম-ক্যালোরি রুটি রোল সহ দই।
  • দুপুরের খাবার - উঁচু মুরগি ২50 গ্রাম বা একই পরিমাণ লীন মাছ, তাজা উদ্ভিজ্জ সালাদ।
  • নিরাপদ, - 300 গ্রামের সবজি স্যুপ।
  • ডিনার - 250 গ্রাম এবং 1 কমলা আপ উত্কীর্ণ সাদা মাংস একটি টুকরা।

একই রকম ডায়েটে, আপনি দুই সপ্তাহের মধ্যে চার কিলোগ্রাম অতিরিক্ত ওজন হারাতে পারেন।

পেট অপসারণ কি খাদ্য? আরেকটি খাদ্য সাড়া - তরমুজ। হ্যাঁ, প্রতিদিন মাত্র 10 কিলোগ্রাম মানুষের ওজনের জন্য তরমুজ পাম্পের 1 কিলোগ্রামের হিসাবের ভিত্তিতে তরমুজ এবং ঠিক তেমনিভাবেই তাদের। এই মনো ডায়েটে, আপনার কেবল পাঁচ দিন স্থায়ী হওয়া উচিত এবং 10 দিনের জন্য এটির বাইরে যেতে হবে, ধীরে ধীরে ওটামেইল এবং পনিরটি ব্রেকফাস্ট, উদ্ভিজ্জ সালাদ এবং মধ্যাহ্নভোজের মাংসের জন্য এবং ডিনারের জন্য সব তরমুজ ছেড়ে চলে যাবে।

পেট থেকে চর্বি অপসারণ করতে সহায়তা করে এমন আরেকটি খাদ্য খুব আকর্ষণীয় নয়, তবে কম কার্যকর নয়:

  • সকালের নাস্তা - চিনি ছাড়া 150 মিলিলিটার কফি বা চা, 50 মিনিটেরও বেশি পরিমাণে পনিরের একটি ছোট টুকরো।
  • মধ্যাহ্নভোজ - 130 গ্রাম উঁচু সাদা মাংস, পনির ২0 গ্রাম, 1 টি উঁচু বাচ্চা ডিম।
  • নিরাপদ, চিনি ছাড়া 100 গ্রাম কফি এবং 50 গ্রাম।
  • ডিনার - উদ্ভিজ্জ তেল এবং উদ্ভিজ্জ মাংস একটি টুকরা সঙ্গে সবজি সালাদ।
  • বিছানা আগে, 30 মিনিটের জন্য, আপনি একটি কাচ পুদিনা decoction পান করতে হবে।

পেট মুছে ফেলার জন্য সপ্তাহের সপ্তাহে বাস্তবসম্মত আর বেশি কিছু নেই, তবে মনে রাখবেন যে প্রতিদিন অন্তত 1.5 লিটার অ-কার্বনেটেড খনিজ পানি পান করতে হবে।

কিন্তু ডায়েট বিকল্পটি, ডায়েট থেকে সমস্ত জিনিসগুলি বাদ দিয়ে কীভাবে দ্রুত পেট অপসারণ করতে হবে: মিষ্টি, নোনা এবং আটা পণ্য।

যেমন একটি খাদ্য নমুনা মেনু:

  • ব্রেকফাস্ট - কম চর্বি কুটির পনির এবং আঙ্গুর।
  • দুপুরের খাবার - সবজি সালাদ 150 গ্রাম এবং উঁচু মাংসের 200 গ্রাম।
  • ডিনার - 150 গ্রাম চর্বিযুক্ত সাদা মাংস, 150 গ্রাম সবজি সালাদ এবং 1 কমলা।

ডায়েট "সপ্তাহে পেট সরান"

এই খাদ্য কোমর এবং পেট মধ্যে চর্বি কোষ স্তর হ্রাস উপর ভিত্তি করে। এটি তিনটি মৌলিক নিয়ম উপর ভিত্তি করে, যা আপনি উল্লেখযোগ্যভাবে আকৃতি সামঞ্জস্য করতে পারেন।

প্রথম নিয়ম খামির ছাড়া পুষ্টি।

ডায়েটের মেনুতে কোনও প্রকারে কোন একক প্রোটিন খামির থাকে না, কারণ এটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ যে ফ্যাট স্তর বৃদ্ধি পায় তা - পেট এবং কোমর। আপনি যে ডায়েটে বসে থাকবেন, যদি ডায়েটে ভিস্ট থাকে তবে পেট খুব কম ওজন হারাবে। এজন্য খাদ্য, রুটি, মাংসের দুধ এবং খামির ছত্রাক ধারণকারী অন্যান্য পণ্য নিষিদ্ধ করা হয়।

দ্বিতীয় নিয়ম - জল শাসন সঙ্গে সম্মতি।

এই নিয়ম পালন করা সহজ, এবং একই সময়ে খুব দরকারী। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল পানীয় খাওয়ার অভ্যাস পরিত্রাণ করা - এটি নিষিদ্ধ, কারণ তরল পদার্থের প্রক্রিয়াকে বাধা দেয় এবং দরকারী পদার্থগুলি সম্পূর্ণরূপে শোষিত এবং শক্তিতে প্রসেস করা যায় না। ফলস্বরূপ, শরীরে ক্ষয়ক্ষতির প্রক্রিয়া শুরু না হওয়া পর্যন্ত শরীরটি দ্রুত আমাদের দেহে জমা হতে শুরু করে, কারণ তরলগুলি গ্যাস্ট্রিক রসকে পাতলা করে এবং খাদ্য দ্রুত জমিতে শুরু হয়।

Image
পক্ষপাত পরিত্রাণ পেতে ডায়েট